1. arifa33661@gmail.com : 1 :
  2. admin@notunsakal24.com : নতুন সকাল ২৪ :
  3. abc@gmail.com : Alamin :
  4. shafiq@gmai.com : Shafiq :
রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৭:১৯ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
কাপাসিয়ায় ১৫ ই আগস্ট উপলক্ষে জেলা পুলিশের পরিবেশনায় নাটক ‘অভিশপ্ত আগস্ট’ মঞ্চায়ন। ভালুকা ভরাডোবা ইউনিয়নে গরীব দুখী অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ ভালুকায় যুবলীগের উদ্যোগে অসহায়দের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ শ্রীপুরে একাধিক মামলার আসামি র‍্যাবের সাথে বন্দুকযুদ্ধে নিহত । লকডাউন বাস্তবায়ন করতে কাজ করে যাচ্ছেন মাওনা হাইওয়ে থানার পুলিশ গণকবরস্থানের জায়গা দখল করে ঘর নির্মানের অভিযোগ,এলাকাবাসীর মধ্যে ক্ষোভ লিবিয়া পূর্বাঞ্চল আওয়ামীলীগ আয়োজিত ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান নানা আয়োজনে উদযাপন ত্রিশাল থানাপুলিশ টহলে কঠোর অবস্থানে যতদিন লকডাউন থাকবে-ওসি মাইন উদ্দিন যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার করে থানা পুলিশ। সংবাদ প্রকাশের জের, দৈনিক দিগন্তর রিপোর্টার আবুল হাসানকে পিটিয়ে গুরুতর জখম

গণকবরস্থানের জায়গা দখল করে ঘর নির্মানের অভিযোগ,এলাকাবাসীর মধ্যে ক্ষোভ

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ৫৯ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধি গাজীপুরঃ- গাজীপুরের শ্রীপুর উপজেলার কাওরাইদ ইউনিয়নের কাওরাইদ মধ্যপাড়া গ্রামের নয়নশুর এলাকায় গণ কবর স্থানের জায়গা দখল করে ঘর নির্মান সেফটি ট্যাংক তৈরির করার অভিযোগ উঠেছে। এতে কবরস্থানে উন্নয়নমুলক কাজ করতে পারছেন না।

স্থানীয় লোকজন বলেন প্রায় ৭০ বছর ধরে এখানে গরীব অসহায় নিরিহ যাদের মাথা গুচ্ছার শেষ ঠাই নেই তাদেরকে এই কবরস্থানে কবর দেওয়া হয়। এই কবরস্থানটি সকলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে।

কাওরাইদ বিক্রমপুর বাসি কবরস্থানের সাধারণত সম্পাদক তোফাজ্জল হোসেন ভূইয়া বলেন,২৫ শতাংশ কবরস্থানের জমি একাধিক বার স্থানীয় মাদবরদের মাধ্যমে সিমানা নির্ধরণ করা হলেও পরে কবরস্থানের বাউন্ডারি সিমানা প্রাচির ণির্মান করতে গেলে বাঁধা দিয়ে কাজবন্ধ করে দেন মৃত শেখ হাসমত উল্লাহ খাজার ছেলে রিপন ও লিটন মিয়া এবং তার মেয়ে হাসিনা বেগম।

কবরস্থানের জমিতে বসতবাড়ি ণির্মান করে দখল করে রেখেছে। বাড়ির নিচে এখনো চাপা পড়ে আছে অনেক কবর। কবস্থানের ভেতরে টয়লেটের সেফর্টি ট্যাক করেন পায়খানার ময়লার দুর্গন্ধে কবরস্থানে যাওয়া যায়না।

এসব বিষয়ে মৃত শেখ হাসমত উল্লাহ খাজার ছেলে রিপন ও লিটন মিয়া এবং তার মেয়ে হাসিনা বেগমকে বার বার বলা হলেও কোন প্রকার সমাধান করছে না। বরং উল্টো আরো আমাদেরকে হুমকী ধমকী খারাপ ভাষয় গালিগালাজ করে। তাদের এসব কর্মকান্ডে ফলে ফুসে উঠছে এলাকার মানুষ। কাওরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ আজিজকে জানানো হয়েছে। এবিষয়ে একাধিক বার বিচার শালিস করেও কোন সুফল পায়নি এলাকাবাসী।

উপজেলার কাওরাইদ বিক্রমপুর বাসি কবরস্থানের গণ কবর স্থানের সভাপতি শেখ মোহাম্মদ মিনার হোসেন ও স্থানীয় সুত্রে জানা যায়, উপজেলার কাওরাইদ ইউনিয়নের কাওরাইদ মৌজায় এসএ ৩১২৭ আর এস ১৬৭৭ খতিয়ানে এস এ ২২২ অঅর এস ১১২৭৭ দাগে মৃত জনাব আলী শেখ, মোঃ ওহেদ মাস্টার, হাসেম ভূইয়া যৌথভাবে ইউসুফ আলীর কাছ থেকে ১২ শতাংশ, এবং তার ছেলে ফজলুল হক আবুর থেকে ১৩ শতাংশসহ মোট ২৫ শতাংশ জমি ক্রয় করে মৌখিক ভাবে দান করে দেন। পরে তারা অন্য আর একটি দলিল মুলে শ্রীপুর সাব-রেজিষ্ট্রি অফিসে কাওরাইদ বিক্রমপুর বাসি গণকবরস্থানের নামে দানপত্র দলিল করে দেয়।

মৃত শেখ হাসমত উল্লাহ খাজার ছেলে রিপন ও লিটন মিয়া এবং তার মেয়ে হাসিনা বেগম গংরা জোর পূর্বক গণকবর স্থানের জায়গা দখল করে সেখানে টিনের বাউন্ডারী দিয়ে তার ভিতরে ঘর তৈরী এবং টয়লেটের সেফর্টি ট্যাংক করে। এই ব্যাপারে কাওরাইদ বিক্রমপুর বাসি গণ কবর স্থানের সভাপতি শেখ মোহাম্মদ মিনার হোসেন গণকবর স্থানের সাধরন সম্পাদক তোফাজ্জল হোসেন,আতাউর রহমান খান,শাহদাত হোসেন সানি,শাহিনুর আলম শাহিন,মোঃ সিরাজ কাজী,রাকিব কাজীসহ সচেতন লোকজন এলাকাবাসি চান দ্রুত এই গনকবর স্থানের জায়গা দখল মুক্ত হউক। গণ কবর স্থানের জায়গা উদ্ধারের দাবীতে গাজীপুর ৩ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন সবুজ এমপি ও উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ প্রশাসনের বরাবরে জোর দাবি জানান।

মৃত শেখ হাসমত উল্লাহ খাজার মেয়ে হাসিনা বেগম বলেন, আমরা দীর্ঘদিন পূর্বে আমার পিতা অন্য এক জন মালিকের কাছ থেকে এ জায়গা টি ক্রয় করেছে। আমরা সে জায়গায় ঘর তুলেছি এবং টয়লেটের ট্যাংক করেছি। তারা অন্র জনের কাছ থেকে ক্রয় করেছেন। আমরা গনকবর স্থানের জায়গা দখল করিনি। এ মিথ্যা ও বানোয়াট। তারা তাদের কবরের জায়গা টুকু মাপ দিয়ে বুঝে নিলেই তো হয়।

স্থানীয় ওয়ার্ড মেম্বার মোঃ সামাদ মিয়া বলেন, এমন অভিযোগ আমি শুনেছি অনেকদিন আগে। লগডাউনের কারনে বিষয়টি নিয়ে বসা হয়নি।

কাওরাইদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আঃ আজিজ বলেন,মৌখিক ভাবে শুনেছি এই জায়গাটি গণকবর স্থানের নামে ওয়াকফ করে দিয়েছে। পরে কেউ আর যোগাযোগ করেনি। কবরস্থানের জায়গা দখল করার বিষয়ে লিখিত কোন অভিযোগ পাইনি,লিখিত অভিযোগ পেলে সরেজমিনে গিয়ে দেখে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা সহকারী কমিশনার (ভুমি) উজ্জল কুমার হালদার বলেন, আপনাদের কাছ থেকে এখন আমি শুণলাম। এ বিষয়ে আমি কিছু জানি না। দেখি খোঁজখবর নিয়ে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

প্রযুক্তি সহায়তায়: মাল্টিকেয়ার | 📞 ০১৬৩৯৩১৩১৩১

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews